Bts অর্থ কি ?

BTS এর পুরো অর্থ হলো “Bangtan Sonyeondan” যা কোরিয়ান ভাষায় “방탄소년단” লিখা হয়। এর অনুবাদ বাংলায় “বুলেটপ্রুফ বয়েস” বা “বুলেটপ্রুফ যুবকরা”। সংগঠনটি দক্ষিণ কোরিয়ার একটি বিখ্যাত কিশোর গায়কদল, যা ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। BTS মূলত সঙ্গীত এবং নৃত্যের মাধ্যমে তাদের ভক্তদের সঙ্গে সংযোগ স্থাপন করে এবং তাদের গানগুলোতে সামাজিক, মানসিক এবং রাজনৈতিক বিষয়াবলী তুলে ধরা হয়।

BTS এর ইতিহাস

BTS গঠন করা হয়েছিল Big Hit Entertainment দ্বারা। তাদের প্রথম গান “No More Dream” ২০১৩ সালে মুক্তি পায়। এরপর তারা দ্রুত জনপ্রিয়তা অর্জন করে, বিশেষ করে তাদের অ্যালবাম “WINGS” এবং “LOVE YOURSELF” সিরিজের জন্য। BTS এর গানগুলো সারা বিশ্বে প্রশংসিত হয়েছে এবং তারা আন্তর্জাতিকভাবে খ্যাতি লাভ করে।

BTS এর সদস্যরা

BTS এর সদস্য সংখ্যা সাতজন। তারা হলো:

  1. RM (Rap Monster): দলের নেতা এবং মূল রেপার।
  2. Jin: দলের সবচেয়ে বড় সদস্য এবং ভোকালিস্ট।
  3. Suga: রেপার এবং প্রযোজক।
  4. J-Hope: রেপার এবং নৃত্যশিল্পী।
  5. Jimin: ভোকালিস্ট এবং নৃত্যশিল্পী।
  6. V: ভোকালিস্ট এবং অভিনেতা।
  7. Jungkook: দলের সবচেয়ে ছোট সদস্য এবং মূল ভোকালিস্ট।

BTS এর সাফল্য

BTS এর সাফল্য শুধু দক্ষিণ কোরিয়ায় সীমাবদ্ধ নয়, তারা বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তদের হৃদয়ে স্থান করে নিয়েছে। তাদের গানের ভিডিও, কনসার্ট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিটি তাদের জনপ্রিয়তা বৃদ্ধি করেছে। BTS প্রথম কোরীয় শিল্পী হিসেবে বিলবোর্ড হট 100 চার্টে প্রথম স্থান অর্জন করেছে।

BTS এর সামাজিক প্রভাব

BTS তাদের গানগুলোর মাধ্যমে সমাজের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে। তারা মানসিক স্বাস্থ্য, আত্মবিশ্বাস এবং সমাজের অসঙ্গতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করে। এছাড়াও, তারা UNICEF এর “LOVE MYSELF” ক্যাম্পেইনের অংশ হিসেবে শিশুদের প্রতি সহিংসতার বিরুদ্ধে কাজ করছে।

উপসংহার

BTS শুধু একটি গায়কদল নয়, বরং তারা একটি আন্দোলন। তাদের সঙ্গীত এবং বার্তা বিশ্বজুড়ে যুবকদের জন্য প্রেরণা যোগায়। BTS এর সাফল্য এবং তাদের প্রভাব আগামী দিনে সংগীত এবং সংস্কৃতিতে একটি উল্লেখযোগ্য অধ্যায় হিসেবে রয়ে যাবে।

Leave a Comment