Obviously অর্থ কি ?

“Obviously” একটি ইংরেজি শব্দ যা সাধারণত বোঝাতে ব্যবহৃত হয় যে কিছু বিষয় স্পষ্ট বা পরিষ্কার, এবং এটি এমন কিছু নির্দেশ করে যা বুঝতে বা দেখতে অসুবিধা নেই। যখন আমরা “obviously” শব্দটি ব্যবহার করি, তখন আমরা বলতে চাই যে, বিষয়টি এতটাই সুস্পষ্ট যে তা নিয়ে অতিরিক্ত কিছু বলার প্রয়োজন নেই।

অর্থ এবং ব্যবহার

অর্থ: শব্দটির বাংলা অর্থ “স্পষ্টত” বা “পরিষ্কারভাবে”। এটি এমন একটি শব্দ যা কোনো বিষয়ের স্বচ্ছতা বা অবধারিততার ওপর জোর দেয়।

ব্যবহার:
– “He is obviously talented.” (তিনি স্পষ্টত প্রতিভাবান।)
– “Obviously, we need to work harder.” (স্পষ্টত, আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।)

বিভিন্ন প্রসঙ্গে “Obviously” এর ব্যবহার

1. দৈনন্দিন কথোপকথনে

“Obviously” শব্দটি দৈনন্দিন কথোপকথনে খুবই সাধারণ। এটি ব্যবহার করে আমরা আমাদের বক্তব্যকে জোরদার করতে পারি এবং শ্রোতাদের মনোযোগ আকর্ষণ করতে পারি।

2. লেখালেখিতে

লেখালেখির সময় “obviously” ব্যবহার করা হলে, এটি পাঠককে একটি নির্দিষ্ট দৃষ্টিভঙ্গিতে নিয়ে যেতে সহায়তা করে। এটি লেখকের আত্মবিশ্বাস এবং বিষয়টির স্পষ্টতা তুলে ধরতে সাহায্য করে।

3. বিতর্ক এবং আলোচনা

বিতর্কে, “obviously” শব্দটি ব্যবহার করে বক্তা তাদের বক্তব্যকে সমর্থন করার জন্য একটি শক্তিশালী পয়েন্ট তৈরি করতে পারে। এটি শুনানির সময় একটি জোরালো দাবি হিসেবে কাজ করে।

উপসংহার

“Obviously” শব্দটি আমাদের দৈনন্দিন জীবনের একটি অপরিহার্য অংশ। এটি ব্যবহারের সময়, এটি আমাদের বক্তব্যকে শক্তিশালী করে এবং আমাদের বক্তব্যের স্পষ্টতা বাড়ায়। তাই, যখন আপনি কিছু স্পষ্ট বোঝাতে চান, তখন “obviously” শব্দটি ব্যবহার করা একটি ভালো পছন্দ হতে পারে।

Leave a Comment