Went অর্থ কি ?

“went” শব্দটি ইংরেজি ভাষার একটি ক্রিয়া, যা “go” এর অতীতকাল। “go” অর্থাৎ “যাওয়া” এর অতীত নির্দেশ করে। যখন আমরা বলি “I went to the market,” এর মানে হলো “আমি বাজারে গিয়েছিলাম।”

went এর ব্যবহার

১. অতীতের ঘটনা বর্ণনা:
“went” সাধারণত অতীতের কোন ঘটনার বর্ণনা দিতে ব্যবহৃত হয়। যেমন, “She went to school yesterday.” এর মানে হলো “সে গতকাল স্কুলে গিয়েছিল।”

২. ভ্রমণের উল্লেখ:
যতটা না সময়ের উল্লেখ, “went” প্রায়ই ভ্রমণের উল্লেখ করে। যেমন, “We went to Paris last summer.” এর মানে হলো “আমরা গত গ্রীষ্মে প্যারিসে গিয়েছিলাম।”

৩. স্থানান্তর:
“went” শব্দটি স্থানান্তরের প্রেক্ষাপটেও ব্যবহৃত হয়। উদাহরণস্বরূপ, “He went home after the party.” মানে হলো “পার্টির পরে সে বাড়িতে গিয়েছিল।”

went এর বিভিন্ন রূপ

১. গঠন:
“went” একটি শক্তিশালী ক্রিয়া, যা অনুপস্থিতির অনুভূতি বা পরিবর্তন নির্দেশ করে। এটি প্রায়শই ক্রিয়ার সাথে সংযুক্ত হয়ে অব্যবহৃত সময়ের ঘটনা নির্দেশ করে।

২. সম্পর্কিত শব্দ:
“going” এর সাথে সম্পর্কিত শব্দ যা বর্তমান কাল নির্দেশ করে, এবং “gone” অতীতের অবস্থান নির্দেশ করে। উদাহরণস্বরূপ, “He is going to the store” এবং “He has gone to the store.”

সারাংশ:
“went” শব্দের অর্থ হলো “যাওয়া” এর অতীতকাল। এটি বিভিন্ন প্রেক্ষাপটে ব্যবহৃত হয়, বিশেষ করে অতীতের ঘটনা, ভ্রমণ এবং স্থানান্তর নির্দেশ করতে। এই শব্দটি ইংরেজি ভাষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং দৈনন্দিন কথোপকথনে প্রায়শই ব্যবহৃত হয়।

Leave a Comment